28 Oct 2021 - 01:05:02 am। লগিন

Default Ad Banner

ডেঙ্গুতে আশঙ্কা কাটেনি রংপুরে : পার্বতীপুরে এক জনের মৃত্যু

Published on Sunday, August 11, 2019 at 11:29 am 291 Views

ফারুক হোসেন, রংপুর মহানগর প্রতিবেদক: ঈদুল আজহার সময় ডেঙ্গু পরিস্থিতি আরো প্রকট হতে পারে বলে আশঙ্কা করছেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে বিশেষজ্ঞরা।
হাসপাতালে শুক্রবার থেকে শনিবার পযর্ন্ত আরো ২৪ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে প্রায় ৮০ শতাংশ রোগীই ঢাকায় আক্রান্ত। বর্তমানে হাসপাতালে মোট ডেঙ্গু রোগীর সংখ্যা ১১১ জন।
শনিবার দুপুরে হাসপাতালের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক এ কে এম শাহাদুজ্জামান জানান, রংপুরে প্রতিদিন সরকারি-বেসরকারি হাসপাতালগুলোতে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। হাসপাতালে নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ২৪ জন। চিকিৎসা নিয়ে চলে গেছেন ১৩ জন। তবে বর্তমানে ১১১ জন ডেঙ্গু রোগীর মধ্যে দুইজনকে আশঙ্কাজনক অবস্থায় আইসিউতে ভর্তি করা হয়েছে।
মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক শাহাদুজ্জামান বলেন, ১৯ জুলাই থেকে ১০ আগস্ট পর্যন্ত হাসপাতালে ২শ’ ৮০ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। চিকিৎসা নিয়ে চলে গেছেন ১শ’ ৬৯ জন। এরমধ্যে ৬ আগস্ট রিয়ানা আকতার নামে তিন বছরের এক শিশু চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। ঈদের মধ্যে ডেঙ্গু রোগীর সংখ্যা আরো বাড়ার সম্ভাবনা রয়েছে।
এদিকে পার্বতীপুরে হারুনুর রশিদ নামে এক জনের মৃত্যু হয়। সে গেল রোজার ঈদের একদিন পরই বিয়ে করেন। এখন ডেঙ্গু আক্রান্ত হয়েছে স্বামী মারা গেছেন। বেঁচে আছেন স্ত্রী।
মৃত হারুনুর রশিদ দিনাজপুরের পার্বতীপুর উপজেলার কালীকাবাড়ী গ্রামের শমসের আলীর ছেলে। সে গাজীপুরের ওয়ালটনের একটি শো-রুমে চাকরি করতেন।
এদিকে মা মরিয়ম খাতুন সংসারের একমাত্র উপার্জনক্ষম সন্তানকে হারিয়ে নির্বাক হয়ে গেছেন। তিন ভাই তিন বোনের মধ্যে সে ছিল বড়। তার বন্ধু আরিফুল ইসলাম জানান, গত ৭-৮ দিন আগে সে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয় হারুন। মাস শেষে বেতন না হওয়ায় প্রয়োজনীয় চিকিৎসা নিতে পারছিলেন না তিনি। শুক্রবার অবস্থা আশংকাজনক হলে একই ভাড়া বাড়িতে চার বন্ধু অ্যাম্বুলেন্স ভাড়া করে গ্রামের বাড়ি পার্বতীপুরে উদ্দেশে যাত্রা করে। এসময় রাত দেড়টায় টাঙ্গাইল অতিক্রমের সময় তার মৃত্যু হয়।

তার মৃত্যুতে শোক জ্ঞাপন করেছেন- পার্বতীপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক, পার্বতীপুর ইয়ং স্টার ক্লাবের সভাপতি, পার্বতীপুর প্রেস ক্লাবের সাধারন সম্পাদক ও বিশিষ্ট সমাজ সেবক আমজাদ হোসেন, নিরাপদ সড়ক চাই ফুলবাড়ী উপজেলা শাখার সভাপতি,ফুলবাড়ী অনলাইন প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা ও মাইনিং সিটির প্রকাশক লিমন হায়দার ।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *