শিরোনাম

14 May 2021 - 10:46:23 pm। লগিন

Default Ad Banner

ছাত্র রাজনীতি বন্ধ করা হোক

Published on Wednesday, October 9, 2019 at 3:52 pm 87 Views

লিমন হায়দারঃ এই নৃশংস হত্যার দায় ছাত্রলীগ বা আওয়ামিলীগ নেবে কি? আমি আমার পূর্ব অভিজ্ঞতা থেকে বলছি, কেউ এই হত্যার দায় শিকার করবে না।যদি তাই হয় বাস্তবতা! তবে এদেশে কেন আর ছাত্র রাজনীতি? তাহলে ছাত্র রাজনীতি আইন করে বাতিল করা হোক। তখন হয়তো আমাদের আর দেখতে হবে না, ছাত্ররুপি এরুপ খুনিদের। এতে করে আবরার'দের মতো অদম্য মেধাবীর সংখ্যাও সোনার বাংলায় বহুলাংশে বৃদ্ধি পাবে। তখন হয়তো আর কোন বাবা- মা'র বুকও খালি হবে না।

আমরা কি ভূলে গেছি বুয়েটের সেই মেধাবী ছাত্রী সাবেকুন্নাহার সনির কথা! তাকেও তো হত্যা করেছে ছাত্ররুপি কিছু নরপশু।

আমরা কি দীপের কথা মনে রেখেছি? ২০১৩ সালে গণজাগরণের উত্তাল সময়ে নির্মম ভাবে হত্যা করা হয় বুয়েটের মেধাবী ছাত্র দীপকে।তাকেও হত্যা করেছিল ছাত্রলীগ নামধারী উশৃংখল কয় যুবক।

আরও একটু অতিতের দিকে যাওয়া যাক।৪ এপ্রিল ১৯৭৪। ঢাকা বিশ্ব বিদ্যালয়ের মুহসিন হলের সামনে করিডরে একসঙ্গে ৭ ছাত্রকে গুলি করে হত্যা করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ে সংঘটিত ন্যাক্কার জনক সেই হত্যাযঙ আলোচিত "সেভেন মার্ডার" হিসেবে পরিচিতি পায়।বহুল আলোচিত সেই হত্যা কান্ডের নেপথ্যের নায়কও সে সময়ের ছাত্রনেতা শফিউল আলম প্রধান।

আজ খুব বেশি মনে পড়ছে সাবেক রাস্ট্রপতি এরশাদের কথা। তিনি জানতেন,বুঝতেন ছাত্ররা রাজনীতির সাথে জড়ালে বিপথগামী হওয়ার চান্স থাকে।তাই তিনি একসময় ছাত্র রাজনীতি বন্ধই করে দিয়েছিলেন।এখন মনে হচ্ছে, সেই সিদ্ধান্ত তার সঠিক ছিল। শেষে বলতে চাই। আবরার তুমি আমাদের ক্ষমা করে দিও।তোমার এই হত্যা কান্ডের পর সরকার বাহাদুর যদি ছাত্র রাজনীতি বাতিল করে দেয়, তবেই আরও একটি বিজয় হবে বাংলাদেশের।

পরিশেষে, অদম্য মেধাবী ছাত্র আবরারের আত্মার মাগফিরাত কামনা করছি। পাশাপাশি সরকার বাহাদুরের নিকট প্রার্থনা করছি, যেন দ্রুত খুনিদের শাস্তির ব্যবস্থা করা হয়।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *