26 Jan 2021 - 08:12:17 am। লগিন

Default Ad Banner

চেয়ারম্যান: মানুষের আস্থায় দুদকের দায়িত্ব বেড়েছে

Published on Sunday, November 29, 2020 at 10:00 pm 33 Views

এমসি ডেস্ক :  দেশের ৮৬ শতাংশ মানুষ দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রতি আস্থাশীল বলে দাবি করেছেন সংস্থাটির চেয়ারম্যান ইকবাল মাহমুদ। সাম্প্রতিক এক প্রতিবেদেনের সূত্র ধরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আজ রোববার এ কথা বলেন তিনি।

acc chairman iqbal mahmud 1ইকবাল মাহমুদ

কয়েক দিন আগে দুর্নীতি-বিরোধী আন্তর্জাতিক সংস্থা ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল (টিআই) ‘গ্লোবাল করাপশন ব্যারোমিটার এশিয়া-২০২০’ প্রতিবেদন প্রকাশ করে। তাতে বাংলাদেশে ৮৬ শতাংশ মানুষের দুদকের প্রতি আস্থা আছে বলে উল্লেখ করা হয়।

বিষয়টি সাংবাদিকদের কাছ থেকে জেনেছেন উল্লেখ করে ইকবাল মাহমুদ বলেন, এমন প্রতিবেদনকে আমরা সব সময় গুরুত্ব দিয়ে পর্যালোচনা করে থাকি। এবারের প্রতিবেদনটি পর্যালোচনা করা শেষ হয়নি।

acc buildingদুর্নীতি দমন কমিশন (দুদক)

জনগণ দুদকের প্রতি যে আস্থা রেখেছে, তাতে দায়িত্ব আরো বাড়েছে উল্লেখ করে তিনি বলেন, এই আস্থা টেকসই করতে হবে, নিরবচ্ছিন্ন স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে দুদককে। এ জন্য দুর্নীতি শনাক্ত, অনুসন্ধান, তদন্ত ও প্রসিকিউশন নিখুঁত হতে হবে। কঠোর আইন প্রয়োগ করে বার্তা দিতে হবে, দুর্নীতি করলে কঠোর শাস্তি হবে।

এ ক্ষেত্রে জন-হয়রানি না হয়, সেদিকে খেয়াল রাখার ওপর গুরুত্বারোপ করে দুদক চেয়ারম্যান বলেন, অপরাধী শনাক্তে সতর্কতা অবলম্বন করতে হবে, দায়িত্বশীল হতে হবে।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *