শিরোনাম

12 Apr 2021 - 10:50:27 am। লগিন

Default Ad Banner

চীন ফেরত আরেক ছাত্র রংপুর মেডিকেলে ভর্তি

Published on Monday, February 10, 2020 at 3:41 pm 130 Views

এমসি ডেস্ক:  চীন ফেরত বাংলাদেশি আরেক ছাত্রকে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে তাকে গতকাল রোববার রাত ১১টা ৫৫ মিনিটে আইসোলেশন বিভাগে নেয়া হয়। ওই ছাত্রের নাম মো. আলামিন। তিনি লালমনিরহাটের কালীগঞ্জ থানার চলবলা মদনপুর গ্রামের রেজাউল ইসলামের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে আইসোলেশন বিভাগের তত্ত্বাবধায়ক হুমায়ুন কবির জানান, আলামিন চীনের ইয়াংহু বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। গতকাল রোববার সকাল ৭টায় চীন থেকে ঢাকায় আসার পর বিমানবন্দরে পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে ছেড়ে দেয়া হয়। রাত ১০টা নাগাদ কালীগঞ্জে নিজ বাড়িতে গেলে তিনি বমি করেন এবং শারীরিক দুর্বলতা অনুভব করেন। এমতাবস্থায় তাকে দ্রুত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে ভর্তি করা হয়।

এর আগে চীন ফেরত বাংলাদেশি আরেক ছাত্র তাশদীদ হোসেন (২৪) শ্বাসকষ্ট জনিত সমস্যা নিয়ে একই হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তিনি নীলফামারীর ডোমার উপজেলার মির্জাগজ্ঞের মোতালেব হোসেনের ছেলে। তবে তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি নেই বলে গতকাল জানানো হয়েছে।

তবে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, তাশদীদের শরীরের ঘাম, রক্ত ও লালার নমুনা পরীক্ষার জন্য জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইডিসিআর) পাঠানো হয়েছে। আগামীকাল মঙ্গলবার এ বিষয়ে চূড়ান্ত প্রতিবেদন পাওয়া যাবে।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *