শিরোনাম

21 Jan 2021 - 04:58:59 am। লগিন

Default Ad Banner

চামড়া নিয়ে সিন্ডিকেট কারীদের গ্রেফতার করে শাস্তি নিশ্চিত করতে হবে : জনসেবা আন্দোলন

Published on Saturday, August 17, 2019 at 1:32 pm 120 Views

এমসি ডেস্ক: বাংলাদেশ জনসভা আন্দোলনের চেয়ারম্যান মুফতি সৈয়দ মুহাম্মদ ফখরুল ইসলাম বলেছেন সিন্ডিকেট করে চামড়ার মুল্য কমিয়ে চামড়া শিল্প ধ্বংস করার চক্রান্ত কারীরা জাতীয় প্রতারক। এরা দেশ ও জাতীর দুশমন। চামড়ার মূল্য কমিয়ে গরিব এতিম অসহায় মানুষের পেটে লাথি মারা হয়েছে। এসমস্ত প্রতারকদের গ্রেফতার করে শাস্তি নিশ্চিত করতে না পারলে পাট শিল্পের মত চামড়া শিল্প ও ধ্বংস হয়ে যাবে।
তিনি বলেন বর্তমানে চামড়ার একটা বেল্টের মু্ল্য ২ আড়াই হাজার টাকা। এক জোড়া জুতার মুল্য ৪/৫ হাজার টাকা কিন্তু একটা কাচা চামড়া মুল্য ২ থেকে ৩ শ টাকা। চামড়ার ন্যাহ্য মুল্য না পেয়ে অনেকে চামড়া মাটিতে পুতে ফেলেছন। এটাকি দেশের সম্পদ নষ্টকরা নয়। চামড়া সঠিক মুল্য নির্ধারণ করতে না পেরে শিল্প ও বাণিজ্য মন্ত্রী তাদের দায়ীত্ব পালনে পরিপুর্নই ব্যার্থ তাই তাদেরকে পদত্যাগ করতে হবে। সরকার যদি সিন্ডিকেট কারিদের বিচার করে চামড়ার সঠিক মুল্য নির্ধান করতে না পারে তাহলে চামড়া শিল্প সংরক্ষণ কমিটির নামে আমরা দেশের সাধারন জনগনকে সাথে টেনারী ও সচিবালয় ঘেরাও করতে বাধ্য হবো।
আজ শনিবার ১২টায় জাতীয় প্রেসক্লাবের সামনে চামড়া নিয়ে সিন্ডিকেট কারীদের গ্রেফতার ও শাস্তির দাবীতে আয়োজিত বানববন্ধনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দলের মহাসচিব ইয়ামীন হোসাইন আজমী. মুফতি ইউসুফ সন্ধিপী. প্রচার সচিব কাউসার আহমেদ নিরব. যুব নেতা মুহাম্মাদ ইলিয়াস ও ছাত্রনেতা হোজাইফা প্রমুখ।
মহাসচিব ইয়ামীন হোসাইন আজমী বলেন. আমাদের পার্শবর্তি রাষ্ট্র ভারতে চামড়ার প্রতি ফুট মুল্য ৯০ রুপি অথচ আমাদের বাংলাদেশে সরকার নির্ধারন করেছে প্রতিফুটের মুল্য ৪৫ টাকা। সরকার নির্ধারিত মুল্য ও সাধারন জনগন পায়নি। চামড়া শিল্প রক্ষায় সরকারকে স্থায়ী পদক্ষেপ নেয়ার জোর দাবী জানাচ্ছি।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *