20 Sep 2021 - 12:13:56 pm। লগিন

Default Ad Banner

চট্টগ্রামে দুই মার্কেটের ১৩০ দোকান পুড়ে ছাই

Published on Saturday, October 19, 2019 at 1:16 pm 180 Views

fire at harkas market in chittagong

এমসি ডেস্কঃ বন্দর নগরীর নিউ মার্কেট সংলগ্ন জহুর হকার্স মার্কেটে ভয়াবহ আগুনে পুড়ে গেছে ১৩০টি দোকান। শনিবার ভোর রাত ৩টা ৫০ মিনিটের দিকে জহুর হকার্স মার্কেটে আগুনের সূত্রপাত হয়। দ্রুত আগুন পার্শ্ববর্তী জালালাবাদ মার্কেটেও ছড়িয়ে পড়ে। দুটি মার্কেট আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ফায়ার সার্ভিসের প্রায় ৩ ঘণ্টা চেষ্টার পর সকাল পৌনে ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক (মিডিয়া) মো. জসীম উদ্দীন জানান, আগুন লাগার খবর পেয়ে প্রথমে নগরীর ৩টি স্টেশন থেকে ১৩টি গাড়ি এসে আগুন নেভানোর কাজ শুরু করে। পরে আগুনের ভয়াবহতা দেখে আরও একটি স্টেশন থেকে ২টি গাড়ি আনা হয়। আগ্রাবাদ, নন্দনকানন, চন্দনপুরা ও কালুরঘাট ফায়ার স্টেশনের ১৫টি গাড়ি আগুন নেভানোর কাজে অংশ নেয়।

তিনি জানান, প্রায় ৩ ঘণ্টা চেষ্টার পর সকাল পৌনে ৬টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। এই বিশাল মার্কেটে বিভিন্ন কাপড়ের দোকান ও গোডাউন ছাড়াও দাহ্য বস্তু রয়েছে।

জহুর হকার্স মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি মোহাম্মদ হোসেন বাবুল জানান, আগুনে অসংখ্য ব্যবসা প্রতিষ্ঠান ও কাপড়ের গোডাউন পুড়ে গিয়ে ব্যবসায়ীরা নিঃস্ব হয়ে গেছে। ৩ থেকে ৪ ঘণ্টার আগুনে প্রায় ৩ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। অগ্নিকাণ্ডের কারণে শনিবার মার্কেট বন্ধ থাকবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, চট্টগ্রামের ঐতিহ্যবাহী এই হকার্স মার্কেটে কয়েক শত কাপড়ের দোকান, টেইলার্স ও অসংখ্য কাপড় রাখার গুদাম রয়েছে। ফায়ার সার্ভিসের ধারণা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে কোন দোকানে আগুনের সূত্রপাত হয়েছে।

তবে এ ব্যাপারে কমিটি গঠন ও অনুসন্ধানের পর আগুন লাগার প্রকৃত কারণ ও ক্ষয়ক্ষতি নির্ধারণ করা হবে বলে জানান ফায়ার সার্ভিসের কর্মকর্তা জসিম উদ্দিন।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *