শিরোনাম

11 May 2021 - 12:18:00 pm। লগিন

Default Ad Banner

গাজীপুরে কারখানায় আগুন: ১০০ কোটি টাকার ক্ষতির দাবি মালিকের

Published on Saturday, September 14, 2019 at 5:55 pm 88 Views

এমসি ডেস্ক:   গাজীপুরের ধীরাশ্রম এলাকায় মাইওয়ান গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান মিনিস্টার ইলেকট্রনিক্স কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে একশ কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন প্রতিষ্ঠানের মালিক। কারখানা পর্যবেক্ষণের সুবিধার্থে তিন দিনের সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

fire minister owner

শনিবার সংবাদ সম্মেলনে কারখানার চেয়ারম্যান এম এ রাজ্জাক খান রাজ বলেন, তার কারখানায় অগ্নি নিরাপত্তাসহ আগুন নেভানোর সকল সরঞ্জামের ব্যবস্থা ছিল। তবে যেহেতু এই প্রতিষ্ঠান সকল মালামাল প্লাস্টিক জাতীয়, সে কারণে অগ্নিনির্বাপণ সরঞ্জাম থাকা সত্ত্বেও আগুন ব্যাপক আকার ধারণ করে এবং টেলিভিশন হোম অ্যাপ্লায়েন্সসহ বিপুল পরিমাণ ক্ষয়ক্ষতি হয়। প্রাথমিকভাবে অগ্নিকাণ্ডটি বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে হয়েছে বলে মনে করা হচ্ছে। তবে বিস্তারিত তদন্তের পর বলা যাবে।

তিনি বলেন, আগুনে বিভিন্ন মালামাল পুড়ে কারখানার ১০০ কোটি টাকারও বেশি ক্ষয়ক্ষতি হয়েছে। এই ক্ষতি কাটিয়ে ওঠার জন্য প্রধানমন্ত্রীসহ সকলের সহযোগিতা চান তিনি।

‘যেহেতু কারখানাটির বীমা করা আছে, তাই আমি মনে করি আমরা আবার ঘুরে দাঁড়াতে সক্ষম হবো,’ যোগ করেন তিনি।

উল্লেখ্য, গাজীপুর সিটি করপোরেশনের ধীরাশ্রম এলাকায় শুক্রবার সকালে মিনিস্টার-মাইওয়ান ইলেকট্রনিক্সের কারখানায় ভয়াবহ আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট ৬ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। ঘটনা তদন্তে জেলা প্রশাসনের পক্ষ থেকে ছয় সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ইউএনবি।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *