15 Jun 2021 - 09:01:57 am। লগিন

Default Ad Banner

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার জন্য ভাইয়ের লিখিত আবেদন

Published on Thursday, May 6, 2021 at 12:48 am 32 Views

এমসি ডেস্ক:  রাজধানীর এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নিতে লিখিত আবেদন করা হয়েছে। আজ বুধবার (৫ মে) রাতে বেগম জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার লিখিত আবেদন নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসভবনে যান।

তার লিখিত আবেদন প্রেক্ষিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল  বলেছেন, ‘বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার দরকার হলে সরকার সেটা ইতিবাচক দৃষ্টিতে বিবেচনা করবে।’ আবেদনটি দ্রুততম সময়ের মধ্যে আইন মন্ত্রণালয়ে পাঠানো হবে বলেও গণমাধ্যমকে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

এদিকে রাত সাড়ে ৮ টায় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে দেওয়া লিখিত আবেদনটি সঙ্গে সঙ্গে আইন সচিবের কাছে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য, গেল ১০ এপ্রিল করোনাভাইরাসে আক্রান্ত হন খালেদা জিয়া। এরপর তাকে বক্ষব্যাধি ও মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এফ এম সিদ্দিকীর নেতৃত্বে ব্যক্তিগত চিকিৎসকদের সমন্বয়ে মেডিক্যাল টিম গঠন করে বাসায় রেখে চিকিৎসা দেওয়া হয়। ১৫ এপ্রিল এভার কেয়ার হাসপাতালে তার সিটি স্ক্যান করানো হয়। সিটি স্ক্যানে রিপোর্ট ভালো আসে।

কিন্তু করোনা আক্রান্ত হওয়ার ১৪ দিন পর গত ২৪ এপ্রিল দ্বিতীয়বার পরীক্ষাতেও তার রিপোর্ট পজিটিভ আসে।

এরপর ২৭ মে তাকে এভারকেয়ার হাসপাতালের ননকোভিড জোনে ভর্তি করে চিকিৎসা দেওয়া শুরু হয়। এরপর ৩ মে তার শ্বাসকষ্টের সমস্যা বেড়ে যাওয়ায় হাসপাতালের সিসিউইতে (করোনারি কেয়ার ইউনিট) নেওয়া হয়।

ওইদিন রাতেই দলীয় ও পারিবারিকভাবে তাকে বিদেশ নিয়ে চিকিৎসা করানোর সিদ্ধান্ত হয়।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *