শিরোনাম

14 Apr 2021 - 05:00:43 am। লগিন

Default Ad Banner

কৃষিমন্ত্রী: আলুর দাম বাড়িয়ে পুনর্নির্ধারণ

Published on Tuesday, October 20, 2020 at 4:25 pm 55 Views

এমসি ডেস্ক :  হঠাৎ করেই খুচরা বাজারে আলুর দাম বেড়ে যায়। বাজারভেদে কেজি প্রতি দাম ৫০ টাকা ছাড়িয়ে গেছে। এমতাবস্থায় সাধারণ মানুষের কথা বিবেচনা করে সম্প্রতি কেজিতে ৩০ টাকা করে দাম নির্ধারণ করে দেয় সরকার। কিন্তু অধিকাংশ স্থানেই সরকার নির্ধারিত দাম মানা হচ্ছে না। তাই আবারও পণ্যটির দাম পুনর্নির্ধারণ করার সিদ্ধান্ত হয়েছে।

agriculture minister razzak about potatoকৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক

তথ্যটি নিশ্চিত করে কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক বলেন, খুচরা বাজারে প্রতি কেজি আলুর দাম ৩০ টাকা থেকে বাড়িয়ে পুনর্নির্ধারণ করা হচ্ছে। সর্বোচ্চ ৩৫ টাকার মধ্যে নির্ধারণ করা হবে। আজ মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

কৃষিমন্ত্রী বলেন, বিকেলে রাজধানীর খামারবাড়ীতে কৃষি বিপণন অধিদপ্তরে ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করা হবে। সেখানেই আলুর দাম পুনর্নির্ধারণ করার কথা রয়েছে।

potato image

এর আগে গত ৭ অক্টোবর প্রতি কেজি আলুর দাম কোল্ডস্টোরেজ পর্যায়ে ২৩ টাকা, পাইকারি পর্যায়ে ২৫ টাকা এবং ভোক্তা পর্যায়ে ৩০ টাকা বেধে দেয় কৃষি বিপণন অধিদপ্তর এবং এ সংক্রান্ত নির্দেশনা জেলা প্রশাসকদের কাছে চিঠি আকারে পাঠানো হয়।

কিন্তু এ দামের বিষয়ে আপত্তি জানান ব্যবসায়ীরা। তারা বাড়তি মূল্যেই বিক্রি করতে থাকেন। আবার অনেকে প্রশাসনের অভিযান ও জরিমানার ভয়ে আলু বিক্রি বন্ধ রেখেছেন।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *