26 Jan 2021 - 06:15:45 am। লগিন

Default Ad Banner

কুষ্টিয়ায় মাদক মামলায় দুই জনের ফাঁসির আদেশ দিয়েছে আদালত

Published on Monday, September 2, 2019 at 6:55 pm 123 Views

এমসি ডেস্কঃ আজ সোমবার ২ সেপ্টেম্বর সকাল এগারটার সময় কুষ্টিয়ায় মাদক মামলার দুইজন আসামিকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

জানা যায়, কুষ্টিয়ার দৌলতপুর থানায় দায়ের করা একটি মাদক মামলায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরুপ কুমার গোস্বামী আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। দন্ডপ্রাপ্তরা আসামীরা হলেন কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার মোহাম্মদপুর গ্রামের খেজমত মন্ডলের ছেলে রুবেল (২১) ও একই গ্রামের মৃত মসলেম মন্ডলের ছেলে ভাংগন মন্ডল (২২)। অভিযোগ প্রমাণিত না হওয়ায় আট আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

তারা হলেন কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার জান মোহাম্মদ বিশ্বাসের ছেলে নান্টু বিশ্বাস (৩২), এরশাদ (৩০), কালুর ছেলে নবী ফরাজী (৩০), হাফিজুর ম-লের ছেলে মোক্তার (৩০), উজির বিশ্বাসের ছেলে ভোলা বিশ্বাস (৩৫), ও গাজির বিশ্বাস, আলাউদ্দিনের ছেলে বশির ম-ল (৪২), আইজ উদ্দিনের ছেলে পিয়ার আলী (৪০)। আদালত সূত্রে জানা যায়, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কুষ্টিয়ার সহকারী পরিচালক মিজানুর রহমানের নেতৃত্বে একটি আভিযানিক দল ২০১৭ সালের ১৯ অক্টোবর কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার সীমান্তবর্তী পদ্মানদীর তীরবর্তী মোহাম্মদপুর গ্রামে অভিযান পরিচালনা করে।

অভিযানে ওই গ্রামের রুবেল ও ভাংগন ম-লের কাছে থাকা ৮০০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। এ ঘটনায় জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়, কুষ্টিয়ার পরিদর্শক তারেক মাসুদ বাদী হয়ে দৌলতপুর থানায় ৪০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। মামলা নম্বর- ৪৫, তারিখ-১৯/১০/২০১৭ দৌলতপুর থানা পুলিশ ২০১৮ সালের ২৭ জানুয়ারি আদালতে চার্জশিট জমা দেয়।

দীর্ঘ শুনানি শেষে আদালত ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) ধারার টেবিলের ১(খ) ক্রমিকে দোষী সাব্যস্ত করে এ রায় ঘোষণা করেন। আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাড. মীর আশরাফুল ইসলাম (নয়ন)। রাষ্ট্রপক্ষের আইনজীবী ও কুষ্টিয়া জজ কোর্টের সরকারি কৌসুলি (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *