শিরোনাম

21 Jan 2021 - 03:54:57 am। লগিন

Default Ad Banner

কাশ্মির সমস্যা সমাধানে পথ বাতলে দিলো যুক্তরাষ্ট্র

Published on Thursday, September 12, 2019 at 5:15 pm 63 Views

এমসি ডেস্ক ঃ  কাশ্মির সমস্যা সমাধানে স্থানীয় নেতাদের সঙ্গে আলোচনায় বসতে ভারত সরকারের প্রতি আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মরগান অর্টাগাস সংবাদমাধ্যমের কাছে পাঠানো এক বিবৃতির মাধ্যমে এই আহ্বান জানান। পাকিস্তানের দ্য ডন এই খবর নিশ্চিত করেছে।

kashmir india 10 sep

ডন জানায়, ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের স্বাভাবিকতা ফিরিয়ে আনতে স্থানীয় নেতাদের সঙ্গে আলোচনায় বসার পাশাপাশি বেশ কিছু গুরুত্বপূর্ণ পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্র।

একইসাথে বর্তমানে কেন্দ্রশাসিত রাজ্য কাশ্মির ও লাদাখে প্রতিশ্রুত নির্বাচন দেওয়ারও আহ্বান জানিয়েছে মার্কিন সরকার।

মরগান অর্টাগাস বলেন, কাশ্মির সমস্যা সমাধানে স্থানীয় নেতাদের সঙ্গে রাজনৈতিক সংযোগ সৃষ্টি করা ছাড়া বিকল্প উপায় নেই বললেই চলে। আলোচনায় বসে প্রথম সুযোগেই প্রতিশ্রুত নির্বাচনের তফসিল ঘোষণা করে এই সমস্যার সুন্দর সমাধান করা যেতে পারে।

এছাড়া কাশ্মিরের স্থানীয় রাজনৈতিক ও ব্যবসায়ী নেতৃবৃন্দসহ গণগ্রেপ্তারে যুক্তরাষ্ট্রের গভীর উদ্বেগের কথা জানান অর্টাগাস।

তিনি বলেন, কাশ্মিরে ইন্টারনেট যোগাযোগ ও মোবাইল সংযোগ বন্ধ রাখায় যুক্তরাষ্ট্র উদ্বিগ্ন। ওখানকার মানুষের মৌলিক অধিকার নিশ্চিত ও প্রয়োজনীয় সেবাসমূহ চালু করে দিতে ভারত সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *