শিরোনাম

14 May 2021 - 11:33:03 pm। লগিন

Default Ad Banner

কাশ্মির ইস্যুতে বাংলাদেশি পররাষ্ট্রমন্ত্রীকে পাক পররাষ্ট্রমন্ত্রীর ফোন

Published on Wednesday, September 4, 2019 at 1:31 pm 157 Views

এমসি ডেস্কঃ ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের চলমান অস্থিতিশীল অবস্থা নিয়ে আলোচনা করতে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেনকে টেলিফোন করেছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে জানানো হয়, গতকাল মঙ্গলবার বাংলাদেশি পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে কোরেশির।

minister momen qureshi

আলোচনায় কাশ্মির ইস্যুটি সমাধানের ওপর গুরুত্বারোপ করেন পাকিস্তানি মন্ত্রী। পাশপাশি বাংলাদেশ-পাকিস্তানের মধ্যে যোগাযোগ অব্যাহত রাখার বিষয়ে কথা বলেন তিনি।

টেলিফোন আলাপে কোরেশি বলেন, জম্মু-কাশ্মিরের স্বায়ত্বশাসন বাতিল করে সরকারি কেন্দ্রীয় সরকারের অধীনে নেওয়ার যে সিদ্ধান্ত নিয়েছে ভারত তা আন্তর্জাতিক আইন ও জাতিসংঘ নিরাপত্তা পরিষদের পুরোপুরি লঙ্ঘন।

চলমান সংকটের কারণে কাশ্মিরে তীব্র খাদ্য ও জীবন রক্ষাকারী ওষুধ সংকট দেখা দিয়েছে, বলেন পাক পররাষ্ট্রমন্ত্রী। টেলিযোগাযোগ ব্যবস্থা বিছিন্ন করে দেওয়া হয়েছে, মাসব্যাপী অচলাবস্থায় মানবাধিকার মানবিক পরিস্থিতি ক্রমান্বয়ে অবনমন হচ্ছে বলে উল্লেখ করেন কোরেশি।

উল্লেখ্য, গত ২১ আগষ্ট বাংলাদেশ পররাষ্ট মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয় জম্মু-কাশ্মিরকে বিশেষ মর্যাদা ও স্বায়ত্তশাসন দিয়ে ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেন বাতিলের বিষয়টি 'ভারতের অভ্যন্তরীন ইস্যু'।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *