25 Jan 2021 - 11:20:15 pm। লগিন

Default Ad Banner

কাদের: উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী ভাস্কর্যের বিরোধিতায় নেমেছে

Published on Monday, November 30, 2020 at 8:46 pm 33 Views

এমসি ডেস্ক :  ধর্মীয় সহনশীলতা বিনষ্টের যে কোনো অপচেষ্টা সরকার কঠোর হস্তে দমন করবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

kader al commiteeআওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আজ সোমবার বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে আয়োজিত ২২তম নবীন শিল্পী চারুকলা প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে নিজ সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, একটি উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী শিল্পকলার শক্তিশালী মাধ্যম ভাস্কর্যের বিরোধিতায় নেমেছে। তারা ইসলামের অপব্যাখ্যা দিয়ে ধর্মপ্রাণ মানুষের মনে বিদ্বেষ ছড়াচ্ছে। তাদের উদ্দেশে বলতে চাই, ধর্মীয় সহনশীলতা বিনষ্টের যে কোনো অপচেষ্টা সরকার কঠোর হস্তে দমন করবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান 'রাজনীতির কবি' ছিলেন জানিয়ে তিনি বলেন, বক্তৃতা ও বাগ্মিতায় বঙ্গবন্ধু অমর। তিনি ছিলেন বাংলার জনমানুষের জীবন বদলের শিল্পী এবং বাঙালি সংস্কৃতির ধারক ও বাহক। তৈরি করেছিলেন সংস্কৃতির অটুট সেতুবন্ধন।

মুজিববর্ষ উপলক্ষে স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীর উদ্দেশ্যমূলক বক্তব্য এদেশের ঐতিহ্য ও সংস্কৃতির ওপর চ্যালেঞ্জ মন্তব্য করে মন্ত্রী বলেন, অন্য কোনো পথ ও ইস্যু না পেয়ে ধর্মীয় ইস্যুকে সামনে আনা হচ্ছে।

ইতিহাসের মীমাংসিত বিষয় নিয়ে কোনো আলোচনা হতে পারে না এবং এ বিষয়ে কোনো আপস নেই। সরকারের সরলতাকে দুর্বল ভাববেন না। মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের চেতনা, সংবিধান ও রাষ্ট্রবিরোধী কোনো বক্তব্য বরদাশত করা হবে না বলেও এ সময় হুঁশিয়ার করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকি, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, সংস্কৃতি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবদুল মান্নান ইলিয়াস, চিত্রশিল্পী সহিদ কবির ও শিল্পকলা একাডেমির পরিচালক সৈয়দা মাহবুবা করিম প্রমুখ।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *