15 Jun 2021 - 10:16:16 am। লগিন

Default Ad Banner

কাউনিয়ায় ট্রেন দুর্ঘটনা তদন্তে কমিটি, বরখাস্থ দুই লোক মাষ্টার

Published on Friday, October 4, 2019 at 6:32 pm 161 Views

এমসি ডেস্কঃ লালমনিরহাট রেলওয়ে বিভাগের রংপুরের কাউনিয়ায় ট্রেন দুর্ঘটনার কারন অনুসন্ধানে দুইটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দুর্ঘটনার জন্য লোকো মাষ্টার ও সহকারী লোকো মাষ্টাকে সাময়িক বরখাস্থ করা হয়েছে।
শুক্রবার (০৪ অক্টোবর) বেলা ১১ টার দিকে এ তথ্য নিশ্চিত করেন লালমনিরহাট বিভাগিয় রেলওয়ে ব্যবস্থাপক(ডিআরএম) শফিকুর রহমান শফিক।
বরখাস্থাদেশ প্রাপ্তরা হলেন, উত্তরবঙ্গ মেইল ট্রেনের লোকো মাষ্টার সামছুজ্জোহা ও সহকারী লোকো মাষ্টার শাহিন রেজা আরিফ। তাদের সাময়িক বরখাস্থাদেশ দুর্ঘটনার পর থেকেই কার্যকর করা হয়েছে।
লালমনিরহাট বিভাগিয় রেলওয়ে ব্যবস্থাপক শফিকুর রহমান শফিক বলেন, বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকেল পৌনে চারটার দিকে কাউনিয়া রেলওয়ে স্টেশনে উত্তরবঙ্গ মেইল ট্রেনের ইঞ্জিন ঘুরানোর সময় ইঞ্জিনের সাথে দুই বগির জোরে ধাক্কা লাগে। এতে ঠাকুরগা জেলার সদর উপজেলার বোয়িরা গ্রামের আমিনুল ইসলামের ছেলে আপেল মামুদ(২০) নামে এক যাত্রীর মৃত্যু হয়। আহত হন অনেকেই।
এ দুর্ঘটনার প্রকৃত কারন অনুসন্ধানে রাজশাহী পশ্চিম অঞ্চলে ৫ সদস্যের একটি ও লালমনিরহাট বিভাগিয় রেলওয়ের ৫ সদস্য বিশিষ্ট অপর একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দুই তদন্ত কমিটির আহবায়ক করা হয়েছে দুই বিভাগের দুইজন রেলওয়ে প্রকৌশলীকে। পৃথক দুই তদন্ত কমিটি তদন্ত কাজ শুরু করেছেন।
এ দিকে নিহত যাত্রী আপেল মামুদের মরদেহ বৃহস্পতিবার রাতেই তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ সময় মরদেহ দাফনের জন্য লালমনিরহাট রেল ভবনের কর্মকর্তারা নিজেস্ব তহবিল থেকে ২৫ হাজার টাকা এবং কাউনিয়া উপজেলা প্রশাসন ২০ হাজার টাকা নগদ প্রদান করেন।
নিহতের পরিবারের খোঁজ খবর নিতে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন রোববার(০৬ অক্টোবর) নিহতের গ্রামের বাড়িতে যাওয়া কথা রয়েছে বলেও জানান ডিআরএম শফিকুর রহমান শফিক।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *