শিরোনাম

13 Apr 2021 - 11:22:42 pm। লগিন

Default Ad Banner

করোনা পরীক্ষা করাতে হাসপাতালে চীনা প্রেসিডেন্ট

Published on Monday, February 10, 2020 at 7:47 pm 113 Views

এমসি ডেস্ক:    করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকে এ নিয়ে তেমন কোনো মন্তব্য করতে দেখা যায়নি চীনের প্রেসিডেন্ট শি জিনপিংকে। এমনকি গণমাধ্যমেও তাকে দেখা যায়নি। তবে স্থানীয় এক হাসপাতালে করোনাভাইরাসের পরীক্ষা করাতে গেলে খবরের শিরোনাম হন তিনি।

চীনের গণমাধ্যমগুলোর খবরে বলা হয়, আজ সোমবার বেইজিংয়ের চেংইয়ং জেলায় করোনা প্রতিরোধে তৈরি বিশেষ হাসপাতাল পরিদর্শন করেন জিনপিং। সেইসঙ্গে নিজেও করোনা নোভেল নিউমোনিয়া পরীক্ষা করান চীনা প্রেসিডেন্ট। এ সময় তাকে মাস্ক ও শরীরে কালো রংয়ের জ্যাকেট পরিহিত অবস্থায় দেখা যায়।

সাউথ চায়না মনিং পোস্টের খবরে বলা হয়েছে, এ সময় চীনা প্রেসিডেন্ট জনগণের স্বাস্থ্য ‍সুরক্ষায় প্রয়োজনীয় সব পদক্ষেপ নেওয়ার নির্দেশ। রাজধানী বেইজিংয়ে যাতে ভাইরাসটি ছড়াতে না পারে সেজন্য অত্যন্ত কড়াকড়ি আরোপ করা হয়েছে বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী চীনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯১০ জনে। আক্রান্ত হয়েছেন ৪০ হাজারের বেশি মানুষ।

চীন ছাড়াও ভাইরাসটি বিশ্বের ২৮টি দেশে ছড়িয়ে পড়েছে, আক্রান্ত হয়েছেন তিন শতাধিক মানুষ। আক্রান্তের দিক থেকে চীনের পরই রয়েছে জাপান। দেশটিতে এখন পর্যন্ত ১৬২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তৃতীয় ও চতুর্থ অবস্থানে রয়েছে যথাক্রমে সিঙ্গাপুর ও হংকং। দেশ দুটিতে আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৪৩ ও ৩৬ জন।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *