শিরোনাম

12 Apr 2021 - 09:41:01 am। লগিন

Default Ad Banner

করোনা: দিনাজপুরে ভ্রাম্যমান আদালতে এ পর্যন্ত ১১ লাখ ৩১ হাজার ২শ’ টাকা জরিমানা আদায়,২৯ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড

Published on Sunday, April 19, 2020 at 9:01 pm 120 Views

এমসি ডেস্ক:      দিনাজপুরে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রামণের ফলে উদ্বুত পরিস্থিতি মোকাবেলায় জেলা প্রশাসন বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। এসব পদক্ষেপ বাস্তবায়নে জেলা প্রশাসন, জেলা স্বাস্থ্য বিভাগ, পুলিশ বিভাগ, গণমাধ্যকর্মীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

রবিবার (১৯ এপ্রিল) বিকেলে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের মিডিয়া সেল থেকে জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম স্বাক্ষরিত জেলা প্রশাসকের ফেসবুকে দেয়া এক গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, সামাজিক দুরত্ব বজায় রাখা, হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ, বাজারে দ্রব্যমূল্য স্থিতিশীলতা রক্ষা, সরকারীভাবে বিভিন্ন আদেশ অনুসরনে বাধ্যকরণ ইত্যাদি উদ্দেশ্যে ভ্রাম্যমান আদালত পরিচালনাসহ অভিযান পরিচালনা করা হয়।
এসব অভিযানের সময় ভ্রাম্যমান আদালতে গত ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন মেনে না চলা, সামাজিক দুরত্ব বজায় না রাখা, আদেশ অমান্য করে গণপরিবহন চালানো, বন্ধ রাখার নির্দেশ পাওয়া সত্তে¡ও দোকান খোলা রাখাসহ বিভিন্ন অপরাধে অভিযুক্ত করে ৪৪টি মামলা করা হয়। এ সময় ৪২ জনকে অভিযুক্ত করে তাদের নিকট থেকে ৩৬ হাজার ৫৫০ টাকা অর্থদন্ড আদায় এবং ২ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ডে দন্ডিত করা হয়েছে।
এছাড়া চলতি ১৫ এপ্রিল পর্যন্ত দিনাজপুর জেলায় জেলা ও উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক পরিচালিত ২৬৩টি ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়। এসব অভিযানে মোট ৮৮৭টি মামলায় বিভিন্ন অপরাধে অভিযুক্ত ৮৫৮ জনকে আসামী করে সর্বমোট ১১ লাখ ৩১ হাজার ২শ’ টাকা অর্থদন্ড আদায় এবং ২৯ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ডে দন্ডিত করা হয়।  ।
Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *