শিরোনাম

14 Apr 2021 - 03:57:47 am। লগিন

Default Ad Banner

করোনা আক্রান্ত ২৮ লাখ, মৃত্যু প্রায় ২ লাখ

Published on Saturday, April 25, 2020 at 8:35 pm 105 Views

এমসি ডেস্ক :   বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে বিপর্যস্ত সারাবিশ্ব। বিশ্বের দুই শতাধিকেরও বেশি দেশে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। এর মধ্যে কয়েকটি দেশে এর প্রকোপ ভয়ংকর রূপ নিয়েছে।

গত একদিনে (২৪ এপ্রিল) বিশ্বে সাড়ে ছয় হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৯৭ হাজারেরও বেশি। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখেরও বেশি মানুষ। এ নিয়ে সারাবিশ্বে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৩০ হাজার ছাড়ালো। এছাড়া বিশ্বে করোনা থেকে এপর্যন্ত সুস্থ হয়েছেন প্রায় ৭ লাখ ৯৮ হাজারেরও বেশি করোনা রোগী।

করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যায় সবাইকে ছাড়িয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত একদিনে নতুন করে ১ হাজার ৯৫১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা ৫২ হাজারেরও বেশি। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯ লাখ ২৫ হাজার ৩৮ জন। এছাড়া সুস্থ হয়েছেন ১ লাখ ১০ হাজার ৪৩২ জন। শুক্রবার (২৪ এপ্রিল) শুধু নিউইয়র্কেই নতুন করে ৪৩০ জনের মৃত্যু হয়েছে। ফলে ওই অঙ্গরাজ্যে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ২১ হাজার ছাড়িয়েছে। মৃতের সংখ্যায় বিশ্বের চতুর্থ দেশ ফ্রান্সের পরেই এর অবস্থান। মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৭৭ হাজারের ও বেশি। এছাড়া নিউজার্সিতে মৃতের সংখ্যা প্রায় সাড়ে ৫ হাজার ছাড়িয়েছে । যুক্তরাষ্ট্রের সবগুলো অঙ্গরাজ্যেই ছড়িয়ে পড়েছে করোনার প্রকোপ।

মৃত্যুপুরী ইতালিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯২ হাজার ৯৯৪ জন এবং মৃত্যু হয়েছে প্রায় ২৬ হাজার মানুষের। ইউরোপের আরেক দেশ স্পেনে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২ লাখ ১৯ হাজার ৭৬৪ জন এবং মৃত্যু হয়েছে ২২ হাজার ৫২৪ জনের। এদিকে, ফ্রান্সে গত ২৪ ঘন্টায় মারা গেছে আরও ৩৮৯ জন। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা ২২ হাজার ছাড়ালো। দেশটিতে মোট আক্রান্ত ১ লাখ ৫৯ হাজারেরও বেশি। তবে সুস্থ হয়ে ফিরেছে প্রায় ৪৩ হাজারেরও বেশি মানুষ। অপরদিকে, যুক্তরাজ্যে করোনায় ২৪ ঘন্টায় আরও ৭৬৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা সাড়ে ১৯ হাজার ছাড়ালো। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪৩ হাজার ছাড়িয়েছে।

এছাড়া, গত ২৪ ঘন্টায় ইরানে ৯৩, বেলজিয়ামে ১৮৯, জার্মানিতে ১৮৫ জন, ব্রাজিলে ৩৫৭ , নেদারল্যান্ডসে ১১২, কানাডায় ১৫৫ , রাশিয়ায় ৬০ এবং ভারতে ৫৯ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *