শিরোনাম

17 Apr 2021 - 07:57:24 am। লগিন

Default Ad Banner

করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৩০০ ছাড়িয়েছে

Published on Sunday, February 2, 2020 at 12:46 pm 102 Views

coronavirus epidemic

এমসি ডেস্কঃ চীনে ছড়িয়ে পড়া প্রাণঘাতী ‘করোনাভাইরাসে’ মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০৪। সংক্রমণের সংখ্যা ছাড়িয়েছে ১৪ হাজার। আজ রোববার সকালে এ তথ্য নিশ্চিত করেছে দেশটির ন্যাশনাল হেল্থ কমিশন। ক্রমবর্ধমান বেড়ে চলা এ ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশটি ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করেছে প্রায় সব দেশ।

সিবিএস নিউজের এক প্রতিবেদনে বলা হয়, গতকাল শনিবার করোনাভাইরাসে নতুন করে ৪৫ জনের মৃত্যু হয়। এতে মৃত্যুর সংখ্যা বেড়ে ৩০৪ জনে উন্নীত হয়েছে। চীনের বাইরেও বিভিন্ন দেশে অন্তত ৫০ জনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

ব্যাংকক পোস্ট জানিয়েছে, নতুন করে ব্রিটেন, রাশিয়া ও সুইডেনে করোনা সংক্রমণের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। এর ফলে ভাইরাসটি প্রায় ২৪টির বেশি দেশে ছড়িয়ে পড়লো। পরিস্থিতি মোকাবেলায় যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়া থেকে গত দুই সপ্তাহে যারা চীন ভ্রমণে গেছে তাদের দেশে প্রবেশের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের প্রাপ্ত পরিসংখ্যানে করোনায় নতুন করে ৪৫ জনের মৃত্যু এবং ২৫০ জনের সংক্রমণের তথ্য রয়েছে। এতে আক্রান্তের সংখ্যা বেড়ে ১৪ হাজার ৩৮০ জন ছাড়িয়েছে।

coronavirus in world

আন্তর্জাতিক গণমাধ্যমগুলো বলছে, বেসরকারি হিসেবে করোনায় সংক্রমিতের সংখ্যা লাখ ছাড়িয়েছে কয়েকদিন আগেই। স্থানীয় হাসপাতাল ও নার্সরাও জানিয়েছেন, সরকারিভাবে আক্রান্তের যে সংখ্যা বলা হচ্ছে, আসল সংখ্যা আরো কয়েক গুণ বেশি।

চীন থেকে আসা যাত্রীদের বিমানবন্দরে পরীক্ষা-নিরীক্ষা করা ছাড়াও নানা ধরনের সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে বিভিন্ন দেশ।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *