শিরোনাম

12 Apr 2021 - 09:38:14 am। লগিন

Default Ad Banner

করোনাভাইরাস: বিয়ে পিছিয়ে দিতে যুগলদের অনুরোধ

Published on Saturday, February 1, 2020 at 7:05 pm 146 Views

এমসি ডেস্কঃ করোনাভাইরাসের মহামারী নিয়ন্ত্রণে যুগলদের বিয়ের সময় পিছিয়ে দিতে বলেছে চীন সরকার। এছাড়া সংক্ষিপ্ত সময়ে অন্ত্যেষ্টিক্রিয়া শেষ করতে পরিবারগুলোর প্রতি আহ্বান জানানো হয়েছে।

দেশটির নাগরিক বিষয়ক মন্ত্রণালয় এক বিবৃতিতে বলছে, চলতি বছরের ২ ফেব্রুয়ারি কোথাও বিয়ের নিবন্ধন কিংবা ঘোষণা হয়ে থাকলে তা বাতিল করতে পরামর্শ দেয়া হচ্ছে। আর পরিস্থিতি অন্যদের বোঝাতে অনুরোধ জানানো হচ্ছে।

বিয়ের জন্য এ বছরের ২ ফেব্রুয়ারিকে সৌভাগ্যের দিন বলে আখ্যায়িত করা হচ্ছে। কারণ এ দিনের সংখ্যা ক্রম হচ্ছে ‘০২০২২০২০’। সামনে ও পেছন থেকে পড়লে এই সংখ্যাকে একই মনে হচ্ছে।

এর আগে বেইজিং, সাংহাই ও অন্যান্য শহরগুলোতে এই দিনে বিয়ের প্রস্তাব দেয়া হয়েছে। যদিও অফিস বন্ধ থাকায় রোববারে তা সম্ভব হচ্ছে না।

মন্ত্রণালয় জানাচ্ছে, বিয়ে পরামর্শ সেবা তারা আপাতত স্থগিত রাখা হয়েছে। কাজেই লোকজনকে বিয়ের ভোজ আয়োজন না করতে পরামর্শ দেয়া হচ্ছে। লোকজনের জড়ো হওয়া এড়িয়ে যেতে খুবই সাধারণ ও তৎপরতার সঙ্গে অন্ত্যেষ্টিক্রিয়া শেষ করতে হবে।

এছাড়া যত দ্রুত সম্ভব মরদেহ ভস্মীভূত করে ফেলতেও বলা হয়েছে। অন্ত্যেষ্টিক্রিয়ার সময় কর্মীদের সুরক্ষা পোশাক পরে এবং সংক্রমণ এড়াতে তাপমাত্রা পরীক্ষা করে নিতেও বলা হয়েছে।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *