শিরোনাম

15 May 2021 - 07:51:41 pm। লগিন

Default Ad Banner

এসএসসিতে ফেল করে স্কুলে তালা দিল ১৭ শিক্ষার্থী

Published on Sunday, June 16, 2019 at 2:43 pm 212 Views

এমসি ডেস্ক: চলতি বছরের এসএসসি ভোকেশনাল পরীক্ষায় ফেল করে স্কুলে তালা দিয়েছে ১৭ শিক্ষার্থী। শনিবার বেলা ১১টার দিকে নাটোরের গুরুদাসপুর উপজেলার নাজিরপুর ইউপির পুরুলিয়া উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটেছে।
বিক্ষুব্ধ শিক্ষার্থীরা প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ এনেছেন। তাদের দাবি, টাকা না পেয়ে প্রধান শিক্ষক ব্যবহারিক পরীক্ষার নম্বর বোর্ডে না পাঠানোর ফলে তারা ফেল করেছেন।
এর আগে ওই শিক্ষার্থীরা ইউএনও বরাবর আবেদন দিয়ে কোনো ফল পায়নি। গত ২ জুন এর প্রতিবাদে অভিভাবক ও এলাকাবাসীসহ ভুক্তভোগী শিক্ষার্থীরা পুরুলিয়া বাজারে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেছেন।
২০১৯ সালের এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় ওই বিদ্যালয়ের ভোকেশনাল শাখার ১৭ শিক্ষার্থী অংশগ্রহণ করেন। গত ৬ মে ফলাফল ঘোষণা হওয়ার পর ওই ১৭জন শিক্ষার্থী জানতে পারেন তারা অকৃতকার্য হয়েছেন।
এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষার্থীরা ওই অযোগ্য ও অর্থলোভী প্রধান শিক্ষকের বিচার এবং বহিষ্কারের দাবি জানান।
ভুক্তভোগী পরীক্ষার্থীরা অভিযোগ করে বলেন, প্রধান শিক্ষক জারজিস ইসলাম ও ট্রেড ইনস্ট্রাক্টর নুর আলম স্যার টাকা চেয়ে না পেয়ে ইচ্ছে করেই ব্যবহারিক বিষয়ের নম্বর বোর্ডে পাঠাননি। যার কারণে আমরা সবাই ফেল করেছি। তারা ওই ঘটনার সঙ্গে জড়িত সংশ্লিষ্ট শিক্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
প্রধান শিক্ষক জারজিস ইসলাম ব্যবহারিক নম্বর বোর্ডে পাঠানোর ঘটনা স্বীকার করে বলেন, ব্যবহারিক নম্বর বোর্ডে পাঠানো বিষয়ে কিছু ত্রুটি আছে।
পরবর্তীতে বোর্ডের পরামর্শে ব্যবহারিক নম্বর পাঠিয়েও রেজাল্ট আসেনি। এ বিষয়ে বোর্ড কর্মকর্তাদের সঙ্গে আবারও কথা হয়েছে। আশা করছি রেজাল্ট ২-১ দিনের মধ্যেই আসবে।
এ বিষয়ে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাফিজুর রহমান বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দায়িত্বে অবহেলার কারণেই মূলত এ ঘটনা ঘটেছে। ফলাফল চলে আসবে প্রধান শিক্ষক জানিয়েছেন।
ইউএনও তমাল হোসেন জানান, নতুন যোগদান করেছি। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *