শিরোনাম

15 Apr 2021 - 01:33:10 am। লগিন

Default Ad Banner

এরদোয়ান: বঙ্গবন্ধু বিংশ শতাব্দীর বিখ্যাত রাষ্ট্রনায়ক

Published on Friday, March 26, 2021 at 11:00 pm 17 Views

এমসি ডেস্ক :  তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান বলেছেন, বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিংশ শতাব্দীর একজন বিখ্যাত রাষ্ট্রনায়ক। করোনা পরিস্থিতির উন্নতি হলে বাংলাদেশ সফরে আসবেন বলেও জানিয়েছেন তুর্কি নেতা।

turkey president erdoanতুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে বাংলাদেশের জনগণকে শুভেচ্ছা জানিয়ে আজ শুক্রবার এ কথা বলেন তিনি।

রিসেপ তাইয়েপ এরদোয়ান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে বলেন, আপনার পিতা বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমান জাতির জন্য সংগ্রাম ও ত্যাগ স্বীকার করেছেন। এর মাধ্যমে তিনি বিংশ শতাব্দীর বিখ্যাত রাষ্ট্রনায়কদের মধ্যে জায়গা করে নিয়েছেন।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর অনুষ্ঠানে তাকে দাওয়াত দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদও জানিয়েছেন এরদোয়ান। তিনি বলেন, করোনাভাইরাসের বর্তমান বৈশ্বিক পরিস্থিতির কারণে আমার আসা (বাংলাদেশে আসা) সম্ভব হয়নি। তবে পরিস্থিতি স্বাভাবিক হলে আমি বাংলাদেশে আসতে চাই।

তুরস্কের প্রেসিডেন্ট আরো বলেন, আমাদের দুই দেশের জনগণের মধ্যে রয়েছে ভ্রাতৃত্বের বন্ধন। একই ঐতিহাসিক ও সাংস্কৃতিক ঐতিহ্যের ধারক ও বাহক আমরা। এটি আমাদের সম্পর্ককে আরো শক্তিশালী করছে।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *