শিরোনাম

13 Apr 2021 - 05:08:21 pm। লগিন

Default Ad Banner

ইরানের সঙ্গে যুদ্ধের চিন্তা আর কেউ করবে না : আইআরজিসি

Published on Wednesday, January 15, 2020 at 7:59 pm 97 Views

এমসি ডেস্কঃ ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র প্রধান মেজর জেনারেল হোসেন সালামি বলেছেন, ইরানের সাম্প্রতিক পদক্ষেপের কারণে শত্রুদের যুদ্ধের চিন্তা উবে গেছে। আমেরিকাসহ বিশ্বের কোনো শক্তিই এখন আর ইরানের সঙ্গে যুদ্ধের চিন্তা করবে না।

গত ৮ জানুয়ারি ভোরে ইরাকে অবস্থিত আমেরিকার দু’টি মার্কিন ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলার প্রতি ইঙ্গিত করে তিনি এসব কথা বলেন। খবর পার্স টুডের।

তিনি আজ (বুধবার) ইরানের দক্ষিণাঞ্চলীয় বুশেহর প্রদেশে শহীদ বিষয়ক এক সম্মেলনে আরও বলেছেন, ইরান আমেরিকাকে দুর্বল করে দিয়েছে। কুদস ফোর্সের প্রধান জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার মাধ্যমে আমেরিকা কৌশলগত ভুল করেছে বলে তিনি উল্লেখ করেন।

আইআরজিসি’র প্রধান আরও বলেন, জেনারেল সোলাইমানির শাহাদাতের মধ্যদিয়ে মার্কিন বিরোধী সংগ্রাম আন্তর্জাতিক রূপ পেয়েছে। তিনি বলেন, শহীদেরাই হচ্ছেন দেশ রক্ষার প্রধান রক্ষাকবচ। তারা আল্লাহর ওপর বিশ্বাস রেখে সাহসিকতার মাধ্যমে শত্রুর মাধ্যমে যে সংস্কৃতি প্রতিষ্ঠা করে গেছেন তা আজও আমাদেরকে শক্তি ও সাহস যোগাচ্ছে।

সালামি এ সময় ইরানের আকাশে ইউক্রেনের একট যাত্রীবাহী বিমান ভূপাতিত হওয়ায় গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেন।

এর আগে জেনারেল সালামি ইরানের সংসদে এক ভাষণে বলেছেন, মার্কিন ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলার মাধ্যমে রক্তপাতের ইচ্ছা আমাদের ছিল না। আমরা শুধু এই বার্তাই দিতে চেয়েছি আমরা যেখানে ইচ্ছা সেখানে আঘাত হানতে পারি।

ইরান ইরাকের মার্কিন ঘাঁটির যেসব স্থাপনা টার্গেট করেছিল ঠিক সেগুলোতেই নিখুঁতভাবে আঘাত হেনেছে ক্ষেপণাস্ত্র। এর মধ্যদিয়ে প্রমাণিত হয়েছে ইরানের ক্ষেপণাস্ত্রগুলো অত্যন্ত নিখুঁত। নিখুঁতভাবে লক্ষ্যবস্তুতে আঘাত হানার এই সক্ষমতা আমেরিকাকে হতবিহ্বল করে দিয়েছে বলে বিভিন্ন সূত্র জানিয়েছে।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *