25 Jan 2021 - 10:44:59 pm। লগিন

Default Ad Banner

ইমিগ্রেশনে আটকা পড়লো ৩০০ বাংলাদেশি

Published on Friday, November 27, 2020 at 9:57 pm 27 Views

এমসি ডেস্ক :  দেশে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের দ্বিতীয় তরঙ্গ মোকাবেলায় ভারত ফেরত যাত্রীদের করোনা নেগেটিভ সনদ বাধ্যতামূলক করেছে সরকার। আজ শুক্রবার থেকে এটি কার্যকর করা হয়। এদিকে সরকারের এ নির্দেশনা সম্পর্কে না জানায় আজ যশোরের বেনাপোল ইমিগ্রেশনে পরিবার-পরিজন নিয়ে আটকা পড়েন তিন শতাধিক বাংলাদেশি যাত্রী।

bangladeshi stack in immigrationইমিগ্রেশনে অপেক্ষারত যাত্রীরা

জানা যায়, আজ ভোর ৬টা থেকে বেনাপোল বন্দর দিয়ে আসা যাত্রীদের করোনা নেগেটিভ সনদ প্রদর্শন করতে হচ্ছে। যেসব যাত্রীর করোনা নেগেটিভ সনদ নেই তাদের আটকে দেওয়া হচ্ছে। দুপুর ২টা পর্যন্ত ইমিগ্রেশনের স্বাস্থ্য বিভাগে এমন ৩০০ বাংলাদেশি যাত্রী আটকা পড়েন। যাদের বেশিরভাগই চিকিৎসার জন্য প্রতিবেশী দেশটিতে গিয়েছিলেন।

ইমিগ্রেশনে আটকা পড়া যাত্রীরা জানান, তারা করোনা নেগেটিভ সনদ দেখিয়েই ভারত গিয়েছিলেন। কিন্তু ফেরার সময়ও যে সনদ লাগবে তা জানতেন না। তাই ভারতের ইমিগ্রেশন ছেড়ে দিলেও বাংলাদেশের ইমিগ্রেশনে এসে তারা আটকা পড়েছেন। সকাল থেকে তারা এখানে অপক্ষা করছেন।

benapole immigrationবেনাপোল ইমিগ্রেশন- ফাইল ছবি

এ বিষয়ে বেনাপোল ইমিগ্রেশন পুলিশ কর্মকর্তা (ওসি) মহসিন জানান, আগে শুধু ভারত যাওয়ার ক্ষেত্রে যাত্রীদের করোনা নেগেটিভ সনদ দেখাতে হতো। কিন্তু এখন সংক্রমণের দ্বিতীয় তরঙ্গ শুরু হওয়ায় ফেরার ক্ষেত্রেও একই নির্দেশনা দিয়েছে সরকার। যাত্রীদের ফেরার ৭২ ঘণ্টার মধ্যে করোনা পরীক্ষা করে সে রিপোর্ট নিয়ে আসতে হবে। আজ থেকে এ নিয়ম কার্যকর করা হয়েছে।

তিনি আরো বলেন, যেহেতু অনেক যাত্রী বিষয়টি জানতেন না, তাই তাদের বিষয়ে উপর মহলের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে আগামীতে সকলকেই করোনা নেগেটিভ সনদ নিয়ে দেশে ফিরতে হবে।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *