শিরোনাম

15 May 2021 - 08:17:16 pm। লগিন

Default Ad Banner

ইমরান খানের বিরুদ্ধে মামলা

Published on Sunday, September 29, 2019 at 4:22 pm 95 Views

এমসি ডেস্কঃ জাতিসংঘের ৭৪তম সাধারণ অধিবেশনে কাশ্মির নিয়ে আপত্তিকর বক্তব্য দেয়ার অভিযোগে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে ভারতের একটি আদালতে মামলা দায়ের করা হয়েছে। শনিবার বিহারের মুজফ্ফরনগরের একটি আদালতে সুধীরকুমার ওঝা নামের এক আইনজীবী মামলাটি দায়ের করেন। খবর এই সময়।

মামলার অভিযোগে ওই আইনজীবী বলেন, নিউইয়র্কে অনুষ্ঠিত জাতিসংঘের ৭৪তম সাধারণ অধিবেশনে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান আপত্তিকর মন্তব্য করেছেন। এছাড়া তিনি ভারতকে পরমানু যুদ্ধের হুমকি দিয়েছেন।

এ জন্য ইমরান খানের বিরুদ্ধে এফআইআর করার অনুমতি দেওয়ার আবেদন জানান ওই আইনজীবী।

সুধীরকুমার ওঝার দাবি, জাতিসংঘে ভারত শাসিত কাশ্মিরে স্বায়ত্তশাসন সংক্রান্ত ৩৭০ ধারা বিলোপের সিদ্ধান্ত নিয়ে যে বক্তব্য পাকিস্তান প্রধানমন্ত্রী দিয়েছেন সেটি একটি উস্কানিমূলক বক্তব্য। তার ওই বক্তব্যে দেশের সংহতি নষ্ট হবে।

এর আগে কাশ্মির ইস্যুতে গোটা বিশ্বকে সতর্ক করে জাতিসংঘে দেয়া ভাষণে ইমরান খান বলেন, ভারতের অ্যাজেন্ডা পরিষ্কার। কাশ্মিরে ওরা যেভাবে মানবাধিকার লঙ্ঘন করছে, তাতে উপত্যকার কোনো যুবক ফের পুলওয়ামার মতো ঘটনা ঘটাতে পারে। তখন ভারত ফের দায়ী করতে পারে পাকিস্তানকে। উপমহাদেশের দুটি প্রতিবেশী দেশের মধ্যে শুরু হয়ে যেতে পারে যুদ্ধ।

পাকিস্তানের প্রধানমন্ত্রী আরো বলেন, ভারত পাকিস্তানের তুলনায় আয়তনে সাত গুণ বড়। একটা বড় দেশ যখন একটা ছোট দেশের ওপর আক্রমণ করে, তখন কী পরিণতি হতে পারে। হয় ছোট দেশ আত্মসমর্পণ করবে, না হলে নিজে শেষ হলেও প্রাণ থাকা পর্যন্ত লড়াই চালিয়ে যাবে। আমার বিবেকও তাই বলে। আর যখন পরমাণু শক্তিধর একটা ছোট দেশ জীবন পণ রেখে যুদ্ধ করবে তার ফল ভুগতে হতে পারে গোটা বিশ্বকে।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *