শিরোনাম

21 Jan 2021 - 08:03:38 pm। লগিন

Default Ad Banner

আবরার ফাহাদ হত্যার ন্যায়বিচারের দাবীতে দিনাজপুরে সনাকের মানববন্ধন

Published on Wednesday, October 16, 2019 at 3:29 pm 108 Views

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধিঃ বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের নৃশংস হত্যার ন্যায়বিচার চাই, চাই দায়ীদের বিরুদ্ধে আইনের কঠোর প্রয়োগ এই দাবীতে সচেতন নাগরিক কমিটি (সনাক) দিনাজপুর- এর উদ্যোগে মানববন্ধন কর্মসূচির পালিত হয়েছে।
মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেল ৪টায় দিনাজপুর প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। সনাক সভাপতি আব্দুল জলিল আহমেদ’র সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন দিনাজপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল, ব্র্যাক জেলা প্রতিনিধি মহসিন আলী, অনুঘটকের নির্বাহী পরিচালক আনোয়ার ইসলাম বাবলু, পল্লী শ্রী’র প্রতিনিধি শামীমা পপি, ইয়েস দলনেতা  নাজমুল হোসেইন, অধ্যক্ষ অর্জানা অধিকারী প্রমূখ।
সভায় বক্তারা বলেন, স্বাধীনতার পর হতে এ যাবত দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় ১৭৪ জন শিক্ষার্থীকে বিভিন্নভাবে খুন করা হয়েছে। দলীয় রাজনৈতিক নেতাকর্মীদের প্রভাবে সাধারণ শিক্ষার্থীরা কথা বলার ও কোন দাবী আদায়ের সুযোগ পায়না। দলীয় চাপের কারণে অনেক সময় শিক্ষার্থীকে হল ছেড়ে চলে যেতে হয়। আর যাতে কোন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত কোন মায়ের বুক খালি না হয়, মানববন্ধন থেকে সরকারের নিকট দাবী জানানো হয়। পাশাপাশি হত্যাকাণ্ডের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবীও জানান বক্তারা।
অনুষ্ঠান সঞ্চালনা করেন সনাক-টিআইবি, দিনাজপুরের এরিয়া ম্যানেজার আব্দুল হান্নান আজাদ। অনুষ্ঠানে সনাকের ইয়েস সদস্য, সনাক-টিআইবি প্রতিনিধি ও বিভিন্ন মিডিয়ার প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করেন।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *