শিরোনাম

17 Apr 2021 - 09:00:33 am। লগিন

Default Ad Banner

আজ ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী

Published on Wednesday, January 1, 2020 at 4:48 pm 94 Views

এমসি ডেস্কঃ জাতীয়তাবাদী ছাত্রদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। ১৯৭৯ সালের ১ জানুয়ারি প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান উৎপাদনমুখী শিক্ষা ব্যবস্থা ও ছাত্রসমাজের অধিকার আদায়ের লক্ষ্যের কথা উল্লেখ করে গঠন করেন এ ছাত্র সংগঠনটি।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ বুধবার (১ জানুয়ারি) সকাল ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে সমাবেশ করবে ছাত্রদল। এতে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর আগে সকাল ৬টায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে ও সারা দেশে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করার কথা। ২ জানুয়ারি কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ফ্রি ব্লাড গ্রুপিং ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করেছে সংগঠনটি। পাশাপাশি সারা দেশের জেলা, মহানগর, বিশ্ববিদ্যালয়, থানা, কলেজ ও পৌরসভা ইউনিটে ছাত্রদলের উদ্যোগে র‍্যালি, আলোচনা সভা অথবা মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

আশির দশকে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ছাত্র সংসদে ছাত্রদলের উল্লেখযোগ্য অবস্থান ছিল। পরবর্তীতে বিভিন্ন আন্দোলন-সংগ্রামেও সামনের সারিতে দেখা গেছে এই সংগঠনটিকে। গত এক দশক ধরে ক্ষমতার বাইরে রয়েছে বিএনপি। আন্দোলন সংগ্রামেও তেমন অগ্রণী ভূমিকা পালন করতে পারেনি বিএনপির ভ্যানগার্ড খ্যাত সংগঠনটি। তবে নতুন বছরে নতুন উদ্যোমে দলের আন্দোলন সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দেওয়ার কথা বলছেন ছাত্রদল নেতারা।

ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, খালেদা জিয়াকে মুক্ত করা, দেশের মানুষের গণতন্ত্র এবং স্বাধীন সার্বভৌম রাষ্ট্র প্রতিষ্ঠা করাই আমাদের প্রতিষ্ঠবার্ষিকীর একমাত্র লক্ষ্য। তবে কিছু সমস্যা থাকায় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এবার বড় কোনো অনুষ্ঠেনের আয়োজন করা হচ্ছে না। যেসব কর্মসূচি পালনের ঘোষণা দেওয়া হয়েছে, তা সফল করতে সকল পর্যায়ের নেতাকর্মীদের অনুরোধ জানানো হয়েছে।

এর আগে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল মঙ্গলবার সকালে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে পুষ্পার্ঘ্য অর্পণ করেন সংগঠনটির নেতাকর্মীরা। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসময় উপস্থিত ছিলেন।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *