16 Sep 2021 - 05:38:27 pm। লগিন

Default Ad Banner

অস্ত্রসহ আটক মিয়ানমারের ৪ পুলিশকে হস্তান্তর

Published on Wednesday, September 4, 2019 at 9:11 pm 164 Views

এমসি ডেস্ক :  অনুপ্রবেশের দায়ে আটক চার মিয়ানমার বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) সদস্যকে বুধবার পতাকা বৈঠকের মাধ্যমে হস্তান্তর করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বিজিপির এ চার সদস্য অন্যায়ভাবে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে বলে স্বীকার করে তাদের ফিরিয়ে নেয় মিয়ানমার ।

দুপুর আড়াইটার দিকে নাইক্ষ্যংছড়ির ঘুমধুমের বাংলাদেশ-মিয়ানমার মৈত্রী সেতু দিয়ে তাদের হস্তান্তর করা হয়। হস্তান্তরকৃতরা হলেন- মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডুর নাগকুড়া ব্যাটালিয়নের মেগচিং ক্যাম্পের ক্যাপ্টেন লি উইন কো মং (৩০), সার্জেন্ট ইয়ানাং তুন (৩১), সার্জেন্ট প্যায়াং গি (২৫) ও সিপাহী ক্য ক্য (২৮)।

এর আগে, দুপুর ১২টা থেকে পতাকা বৈঠক শুরু হয়। বৈঠকে বাংলাদেশের পক্ষে ১২ সদস্য ও মিয়ানমারের পক্ষে ১০ সদস্যের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ, টেকনাফস্থ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল ফয়সাল হাসান খান।

মিয়ানমারের পক্ষে নেতৃত্ব দেন বিজিপির ১ নং ব্যাটালিয়নের অধিনায়ক কমান্ডিং অফিসার ক্য উইন।

উল্লেখ্য, গত ২৫ আগস্ট রাতে টেকনাফ সদর ইউনিয়নের নাজিরপাড়া নাফ নদী পয়েন্ট থেকে বিজিপির চার সদস্যকে আটক করে বিজিবি। বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে তাদের আটক করা হয়। পরে জিজ্ঞাসাবাদে তারা বিজিপি সদস্য বলে স্বীকার করেন। এ সময় তাদের কাছে একটি স্পিড বোট, অস্ত্র ও গোলাবারুদও পাওয়া যায়। ইউএনবি।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *