শিরোনাম

12 Apr 2021 - 10:20:07 am। লগিন

Default Ad Banner

অনেক পেঁয়াজ ব্যবসায়ীকে পথে বসিয়েছে ভারত’

Published on Monday, September 21, 2020 at 12:08 am 62 Views

এমসি ডেস্ক :  কোনো ধরনের পূর্ব ঘোষণা ছাড়াই গত ১৪ সেপ্টেবর পেঁয়াজ রপ্তানি বন্ধ করে ভারত। এমনকি এসলি খোলা পেঁয়াজভর্তি ট্রাকও সীমান্তে আটকে দেয় দেশটি। এতে দেশের পেঁয়াজের বাজার অস্থিতিশীল হওয়ার পাশাপাশি পেঁয়াজ ব্যবসায়ীরা পড়েন ঘোর বিপাকে।

indian onion truck in borderট্রাকে ভারতীয় পেঁয়াজ

আজ রোববার যশোরের বেনাপোল বন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি শুরু হলেও পেঁয়াজভর্তি কোনো ট্রাক ছাড়েনি ভারতীয় কাস্টমস। গত সাত দিন ধরে এ পথে পেঁয়াজ আমদানি বন্ধ রয়েছে। ফলে ট্রাকেই পচে নষ্ট হচ্ছে বস্তাভর্তি পেঁয়াজ।

এ নিয়ে ক্ষোভ প্রকাশ করে পেঁয়াজ আমদানিকারক হামিদ এন্টারপ্রাইজের সরোয়ার জনি বলেন, পূর্ব ঘোষণা ছাড়াই পেঁয়াজ রপ্তানি বন্ধ করার মধ্য দিয়ে বাণিজ্যিক চুক্তি লঙ্ঘন করে অনেক ব্যবসায়ীকে পথে বসিয়েছে ভারত। প্রতিবেশী বন্ধু দেশ হিসেবে তাদের কাছ থেকে আমরা এমন আচরণ আশা করিনি।

desi new onion

ভারত বারবার প্রতিশ্রুতি ভঙ্গ করছে উল্লেখ করে তিনি আরো বলেন, তাদের কারণে বেনাপোল বন্দর দিয়ে পেঁয়াজ আমদানি অনিশ্চিত হয়ে পড়েছে। এখন আর তাদের বিশ্বাস করা যায় না। এ কারণে নতুন করে পেঁয়াজের এলসি খোলা নিয়েও সংশয় দেখা দিয়েছে।

এ বিষয়ে বেনাপোল বন্দরের আমদানি-রপ্তানি সমিতির সহ-সভাপতি আমিনুল হক জানান, বন্দরের ওপাড়ে আটকে থাকা ট্রাকভর্তি পেঁয়াজ পচে নষ্ট হচ্ছে। তাই অনেক আমদানিকারক তাদের পেঁয়াজ স্থানীয় বাজারে কম দামে বিক্রি করে দিচ্ছে। ওপাড়ে এখনো পেঁয়াজভর্তি ২০টির মতো ট্রাক রয়েছে।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *